বিশ্বনাথে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালন

0
75

সুজিত দেব, বিশ্বনাথ প্রতিনিধি ; সিলেটের বিশ্বনাথে উপজেলা অডিটোরিয়াম হলরুমে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে সকাল ১০:০০ ঘটিকার সময় আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সিলেট -২ আসনের সাবেক সংসদ সদস্য আলহ্বাজ শফিকুর রহমান চৌধুরী।
তারপর সকাল ১১:০০ ঘটিকার সময় উপজেলা অডিটোরিয়ামে আলহ্বাজ শফিকুর রহমান চৌধুরী ফিতা কেটে শ্রী শ্রী কৃষ্ণের জন্মাষ্টমীর শোভাযাত্রার উদ্বোধন করেণ। শ্রী শ্রী কৃষ্ণের জন্মাষ্টমীর শোভাযাত্রাটি শেষ হয় বিশ্বনাথ সদর শ্রীশ্রী শনিমন্দির প্রঙ্গনে।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীযুক্ত পিনাক চক্রবর্ত্তী, শ্রীযুক্ত নিশী কান্ত পাল, শ্রীযুক্ত মানিক লাল দে, শ্রীযুক্ত রূপক কুমার দে, শ্রীযুক্ত সুনিল কান্ত দে, শ্রীযুক্ত জয়ন্ত কুমার দাশ, শ্রীযুক্ত শংকর দাস শংকু, শ্রীযুক্ত শংকর চন্দ্র ধর।
হিন্দুদের বারো মাসে তের পার্বণের মধ্যে জন্মাষ্টমী অত্যন্ত গুরুত্বপূর্ণ একটা উৎসব। বাসুদেব ও দেবকীর অষ্টম সন্তান এবং বিষ্ণুর অষ্টম অবতার কৃষ্ণ কংসের কারাগৃহে জন্ম হয়। ভাদ্রপদ মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে ও রোহিণী নক্ষত্রে শ্রীকৃষ্ণের জন্ম হয়েছিল।
প্রতি বছর জন্মাষ্টমী তিথিতে কৃষ্ণের ছোটবেলার রূপ, ননীগোপালের পুজো করা হয়। জন্মাষ্টমী উপলক্ষে দেশের বিভিন্ন স্থানে স্থানে মহা সমারোহে উৎসব পালন করা হয়।
কৃষ্ণ জন্মাষ্টমীর দিনটি হিন্দু ধর্মে খুবই শুভ বলে মানা হয় এবং এই দিন নিষ্ঠা ভরে কৃষ্ণের পুজো করলে মনের সমস্ত ইচ্ছা পূরণ হয়।
এ সময় উপস্থিত ছিলেন শ্রী কানু দেব, শ্রী বেনু দেব, শ্রী বকুল দাস, শ্রী অজিত দেব, শ্রী কনক দেব টিটু, শ্রী নেপাল কুমার দেব, শ্রী চন্দন কুমার দেব প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে